জোকস (১৭তম পর্ব)

শিক্ষক ছোট বাচ্চাদের দুর্ঘটনা বুঝাচ্ছিলেন শিক্ষক ছোট বাচ্চাদের দুর্ঘটনা বুঝাচ্ছিলেন – ধর একজন হেটে যাচ্ছে তার উপর আরেকজন এসে আছড়ে পড়ল …এটাকে আমরা দুর্ঘটনা বলতে পারি… বুঝেছ এখন ? – জি স্যার- একটা উদাহরণ দাও দেখি?- যমজ ভাই স্যার!

 

বদরুল সাহেব একটা বারে এক পেগ হুইস্কি নিয়ে বসে আছেন। চুমুক দিতে যাবেন তখন এক মস্তান এসে ঝট করে পেগটা তুলে নিয়ে গলায় ঢেলে খেয়ে ফেলল। হতাশ বদরুল সাহেব তখন বললেন– সত্যিই আমি অভাগা। বস চাকরী কেড়ে নিল ঘনিষ্ট বন্ধু আমার প্রিয়তমা স্ত্রীকে কেড়ে নিল… হতাশ হয়ে ভাবলাম আতœহত্যা করব। তাই ঐ পেগে বিষ মিশিয়ে বসে ছিলাম খাব বলে… সেটাও আপনি কেড়ে নিলেন!

 

 

এক গীর্জায় … ফাদার- জুলিয়াস মদ তোমার সর্বনাশ করেছে… তোমার শত্র“ হচ্ছে মদ…জুলিয়াস- কিন্তু ফাদার গত রবিবার তো বললেন শত্র“কে বন্ধুর মত ভালবাসতেফাদার- ভালবাসতে বলেছি গিলে খেতে নয়।

 

– আপনার জীবনের একটা মর্মান্তিক অভিজ্ঞতার কথা বলুন,,,এক প্যারাসুটারকে প্রশ্ন করা হল- একবার বহু উচু থেকে লাফ দিলাম। মাটির কাছাকাছি চলে এলাম। সবুজ গাছের উপর নামতে যাব তখন দেখি সাইন বোর্ড এ লেখা “এখানে ঘাস মাড়ালে ১০০০ টাকা জরিমানা!”

 

কোর্টে বিচার কার্য চলছে!জাজ- সাইকেলটাতো বাড়ির গেটের সঙ্গে অত্যাধুনিক চাইনিজ তালা দিয়ে আটকানো ছিল তুমি এটা খুললে কিভাবে ?চোর- হুজুর এই কৌশল শেখাতে আমি জনপ্রতি একশ টাকা করে নেই …