জোকস (২১তম পর্ব)

এই উপন্যাসটা লিখতে আপনি কিওক্রেডাং গিয়েছিলেন?- জি এই প্রেমের উপন্যাসটা আমি কিওক্রেডাং পর্বতের চূড়ায় বস লিখেছি- তাহলে মনে হয় আপনাকে আবার যেতে হবে- কেন? – ওখান থেকে লাফিয়ে েিচ পড়ার জন্য।

 

তোর কবিতার বই ‘ আমার সাহসী হয়ে উঠা ’ এর পান্ডুলিপি প্রকাশককে দিয়েছিস?- ইয়ে … ঠিক সাহস পাচ্ছি না

 

প্রকাশক- এই পান্ডলিপিটা আমি আপনাকে গত বছর ফেরৎ দিয়েছি …নব্য লেখক- না ভাবলাম এক বছরে হয়ত আপনি আরেকটু আপগ্রেড হয়েছেন!

 

এমডি নতুন জয়েন করা ক্লার্ককে বলল- ম্যানজার সাহেব আপনাকে সব কাজ বুঝিয়ে দিয়েছেনতো- হ্যাঁ স্যার, আপনি অফিসে ঢোকা মাত্র উনাকে ঘুম থেকে ডেকে তুলে দিয়েছি

 

তোমাকে চাকরী দিতে পারি যদি তুমি তোমার ভাল আচরন এর  উপর তুমি একটা সার্টিফিকট শো করতে পার – কেন স্যার ভাল আচরনের জন্যইতো আমি তিন মাস আগে জেল থেকে বের হলাম!

 

নার্সিং হোম থেকে বের হয়ে বাবা তার মেয়েকে বললেন-নার্সিং হোম থেকে বের হয়ে বাবা তার মেয়েকে বললেন– তোমার একটা  ছোট্ট ভাই হয়েছে।  শুনে আনন্দে হাত তালি দিয়ে উঠল মেয়ে। বলল– বাবা চল খবরটা মাকে দিয়ে আসি!

 

পাকিস্তানের বহুতল আর্মী ব্যারাকে আগুন লেগেছে। বাইরে থাকা সাধারন সোলজাররা ছুটে গিয়ে নিচে জাল টেন ধরল। আর উপর থেকে আটকে পড়া সৈনিকরা ঝাপ দিতে লাগল একে এক নিচে। এ সময়  এক মেজর লাফিয়ে পড়ল উপর থেকে। সঙ্গে সঙ্গে জাল ধরে থাকা সবাই জাল ফেলে  সেল্যুট করর সঙ্গে সঙ্গে…তারপর আর কি !

 

এবার সিনেমা সংক্রান্ত কিছু জোকস…- আপনার সিনেমার চিত্র নাট্যটা বেশ পরিচ্ছন্ন হয়েছে স্বীকার করতেই হয়- তা আর বলতে… আমি শুরুই করেছি নায়িকা ঘর ঝাড়– দিচ্ছে দিয়ে আর শেষ করেছি … নায়ক ফ্লাস করছে…

 

প্রযোজক- পরিচালকের অফিসে- দেখুন আমরা নামকরা চিত্রনাট্যকার না হলে কাহিনী নেই না। – সেক্ষেত্রে আমার ছদ্ম নামটা নিতে পারেন- কি ছদ্মনাম?- রবীন্দ্রনাথ ঠাকুর

 

– প্রডিউসারের হাত ভেঙেছে তাই সুটিং প্যাক আপ- আরে কি মুস্কিল! প্রডিউসার কি আমাদের মত হাত পা নেড়ে অভিনয় করবে নাকি?- বাহ… চেকে সই করতে হবে না!