জোকস (২৩তম পর্ব)

এক লোককে দেখা গেল দেয়াল রং করছে ‘কটন বাড’ দিয়ে- কটন বাড দিয়ে দেয়াল রং করছেন কেন?- বাহ দেয়ালের কান আছে না? দেয়াল রংবাজ এর উত্তর ।

 

এক টিচার   সবসময় ক্লাশে সান গ্লাস পড়ে ক্লাস নেন। একদিন এক ছাত্র  সাহস করে জানতে চাইল – স্যার আপনি সবসময় সানগ্লাস পড়ে আমাদের ক্লাশ নেন কেন?- তোমরা এত ব্রাইট তাই…

 

স্বামী স্ত্রীকে বলছে – আমার কি মনে হচ্ছে জান?- কি?- আমাদের মধ্যে সেই গভীর ভালবাস নেইএই সময় তাদের চার বাচ্চা ঘুরে ঢুকলো। ওদের দেখিয়ে স্ত্রী বলল – এদের কি গুগুল সার্চ দিয়ে নামিয়েছ?

 

এক বাসায় দুই বন্ধু কাবাব খেতে গেছে। – এই কাবাবকে স্বামী কাবাব বলে কেন?- স্ত্রীরা স্বামীর জন্য বানায় তাই বোধ হয়

 

শিক্ষক- আওরঙ্গজেবের কয় পুত্র?ছাত্র- তিনজনশিক্ষক- নাম বল?ছাত্র- এ্যাঁ…ইয়ে স্যার…শিক্ষক- জানতাম পারবেনা…যে ছাত্রের সোজা হয়ে দাড়ানোর মুরোদ নেই তার কাছে আর কি আশা করতে পারিছাত্র- মনে পড়েছে স্যার…সুজা, দাড়া আর মুরাদ…

 

শিক্ষক- তাহলে তোমরা জানতে পারলে  কখন আমের চাষ করতে হয়…কখন আম তার পূর্নাঙ্গ রুপ ধারন করে…সবাই- জি স্যারশিক্ষক- এবার বল আম পারতে হয় কখন? জনৈক ছাত্র- আমগাছের মালিক দিবানিদ্রায় গেলে…

 

সিরিয়াল কিলার- আমি মকবুলকে খুন করিনি তার প্রমাণ আমার কাছে আছেজাজ- কি প্রমাণ?সিরিয়াল কিলার- মকবুলের খুনের দিন আমি ছিলাম জগলুলের ঘরেজাজ- সেক্ষেত্রে  সাক্ষি হিসেবে জগলুলকে হাজির করা হোকসিরিয়াল কিলার- কিন্তু সেতো নেইজাজ-  সে কোথায়?সিরিয়াল কিলার-  তাকেও খুন করেছি!

 

শিশু খরগোশ- মা আমার জন্ম হল কিভাবে?মা খরগোশ- কেন যাদুকরের হ্যাট থেকে

 

– আমার মনে হয় পাশের বাসার মাইশা আমার চেয়ে অনেক বেশী ভাগ্যবান- কেন?- কারণ ওর ্ অ্যাপেনডিসাইটস ওপারেশন হয়েছে- তাতে তোর নিজেকে দুর্ভাগ্যবান ভাবার কারন কি?- কারণ আমারটা এখনও ব্যাথা করতেই শুরু করে নি।

 

– আমার চাচা এতই সিরিয়াস যখন বাথরুমে যায় দুটো বদনা নিয়ে ঢুকে- দুটো বদনা কেন? – একটা খালি একটা পানি ভরা – মানে! কেন?- বাহ যদি বাথরুম না পায় তাই খালি বদনটা!

 

সাইক্রিয়াটিস্টের কাছে গেল এক ক্রিকেটার। সাইকিয়ট্রিস্ট- কি সমস্যা আপনার?ক্রিকেটার- আমি ব্যাট করতে গেলে তিনটা বল দেখিসাইকিয়ট্রিস্ট- হুম …এক কাজ করবেন ঠিক মাঝখানেরটাকে হিট করবেন সবসময়।  ক্রিকেটার পরামর্শ  নিয়ে ফিরে গেল। কিন্তু কিছুদিন বাদে আবার এল। সাইকিয়ট্রিস্ট- কি মাঝখানের বলটাকে হিট করেন নি?ক্রিকেটার- কিভাবে করি আমি যে ব্যাটও তিনটা দেখতে শুরু করেছি!