জোকস (২৮তম পর্ব)

এবার রিয়েল লাইফ জোক। ঘটনাটা বিল গেটস সংক্রান্ত। বিল- ফাইনাল পরীক্ষায় আমি বেশ কয়েকটি বিষয়ে ফেল করেছিলাম আর আমার বন্ধু পাস করেছিল সব বিষয়েই। রিপোর্টার- সেই বন্ধু এখন কোথায়?বিল- সেই বন্ধু এখন পাস টাস করে মাইক্রোসফট ইঞ্জিনিয়ার রিপোর্টার– আর আপনি?বিল- আর আমি ( দীর্ঘশ্বাস ) ওর কোম্পানীর মালিক…

 

– কিরে তোর রেজাল্ট কি?- বাবা ডাক্তার সাহেবের ছেলে ফেল করেছে!- আমি বলছি তোর রেজাল্ট কি?- ব্যারিস্টার সাহেবের ছেলেও ফেল করেছে- আহ… আমি তোর রেজাল্ট জানতে চাচ্ছি…- চীফ ইঞ্জিনিয়ার সাহেবের ছেলেও ফেল করেছে- তুই পাশ করেছিসতো?- আমি কোন… ইয়ের ছেলে যে পাশ করব?

 

– শুনেছিস ?- কি?- আমাদের লতিফতো জি ভাইরাসে আক্রান্ত হয়েছে- তাই নাকি ? সে যেন কোথায় থাকতো?- থাকতো জিগাতলা , দেখতো জি টিভি, পড়তো জিনস … আর অফিসে সবসময় জি হুজুর জি হুজুর করতো…

 

শেয়ার ব্যবসা নিয়ে কিছু জোকস…বুড়ো দাদু আর নাতী আলাপ করছে মেয়ার ব্যবসা নিয়ে- তোরা কি শেয়ার ব্যবসা করিস মেয়ারব্যবসা করছি আমরা … সেই নাইনটিন হানড্রেড সিক্সটিজে…- দাদু তখন কি লাভ টাভ কিছু হতো তোমাদের?- (রেগে) এই জন্যই তোদের দিয়ে কিছু হয় না… সব কিছুতেই লাভ খুজিস…!

 

 

– শেয়ারে বন্ধুর সাথে ব্যবসায় নেমে ধরা খেয়েছিরে- কিসের ববসা ছিল?- শেয়ারের ব্যবসা

 

– বাজারে সব কিছু বারতি- একটা কিন্তু কমতি আছে- কোনটা?- কেন শেয়ার বাজার!০পিনাক্কিও গেছে সাইকিয়াট্রিস্টের কাছে …- পিনাক্কিও আমি মনে হয় তোমার সমস্যাটা ধরতে পেরেছি। তুমি কি সেল ফোন ব্যবহার করো?

 

– আশ্চর্য  নেটওয়ার্ক নেই! – উফ …ওটা শো কেসের উপর রাখ। ওটা তোমার সেল ফোন নয়… একটা শঙ্খ…০- আশ্চর্য কোন খালি রিক্সাই যেতে চাচ্ছে না কারণটা কি?- কারণটা খুব সহজ- কি?- ওরা খালি যাবে না, প্যাসেঞ্জার নিয়ে যাবে!

 

কয়েকজন চাপাবাজ বন্ধু … আড্ডা মারছে! – বুঝলি আমার মামা এতই বোকা যে ভাবতো…- কি ভাবতো?- শার্লক হোমসকে ভাবতো কোন হাউজিং কোম্পানী- আরে এ আর এমন কি আমার চাচা বোকা ছিল না তবে এমন বেটে ছিল যে পাসপোর্ট সাইজের ছবিতেই তার পা থেকে মাথা পর্যন্ত এটে যেত। – আরে বোকা বা বেটে এমন কোন ব্যাপার না আমার এক কাজিন দেখতে এতই বিভৎস ছিল যে… সে কোন ভুতুড়ে বাড়িতে ঢুকলে ঐ বাড়ির ভুতেরা তাদের রিপ্লেসমেন্ট এসেছে ভেবে ছুটি নিত!- দেখ… বেটে বোকা চেহারা খারাপ এসব আসলে কোন জরুরী কিছু না। আসল কাহিনী হচ্ছে মেন্টাল সিচ্যুয়েশন কেমন … যেমন আমার এক বাবাত ভাই… মানে আপন ভাই একবার একটা বিছানার শো রুমে আটকে গেল… আটকে গিয়ে কি করল জানিস?- কি করল?- সারারাত মেঝেতে শুয়ে ঘুমালো!

 

– জোক শুনিয়ে আমাকে কেউ গত এক মাসে হাসাতে পারে নি- কেন?- আরে এক মাস আগে আমার হেয়ারিং এইডটা ছিনতাই হল যে!